সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ১২ নেতাকর্মী বহিস্কার

ভয়েস নিউজ ডেস্ক:

বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের ১২ কর্মীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (১৭ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের হেলথ, রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।শাখা ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন সিএফসি ও সিক্সটি নাইন গ্রুপের মোট ১২ জনকে ৬ মাস ও ১ বছর মেয়াদে বহিষ্কার করা হয়। এর মধ্যে গত ১০ অক্টোবর মারধরের বানোয়াট অভিযোগ, ১৪ অক্টোবর রাতে এক শিক্ষার্থীকে মারধর, ১৫ অক্টোবর সংঘর্ষ ও কুপিয়ে আহত করা এবং ১৭ অক্টোবর মারধরের ঘটনায় তাদের বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতদের মধ্যে যাদের ছাত্রত্ব আছে, তারা এ সময়ে আবাসিক হলে থাকতে পারবেন না। এছাড়া যাদের ছাত্রত্ব শেষ, তারা হল এবং ক্যাম্পাসে থাকতে পারবেন না।

ছয় মাস বহিষ্কৃতরা হলেন: অর্থনীতি ২০১১-১২ সেশনের ফরহাদ, লোকপ্রশাসন ১৪-১৫ সেশনের অহিদুজ্জামান সরকার, সমাজতত্ত্ব ১৫-১৬ সেশনের আরিফুল ইসলাম, ইতিহাস ১৫-১৬ সেশনের জুনায়েদ হোসেন জয়, পরিসংখ্যান ১৬-১৭ সেশনের আকিব জাভেদ, আইন বিভাগ ১৭-১৮ সেশনের খালেদ মাসুদ, কম্পিউটার বিজ্ঞান ১৮-১৮ সেশনের তানজিল হোসেন, আধুনিক ভাষা ইনস্টিটিউট ১৯-২০ সেশনের মো. নাঈম, আরবি ১৯-২০ সেশনের তৌহিদ ইসলাম, বাংলা ১৯-২০ সেশনের সাইফুল ইসলাম।

এক বছর বহিষ্কৃতরা হলেন: আইন বিভাগের ২০১৪-১৫ সেশনের মির্জা কবির সাদাফ, রসায়ন ১৬-১৭ সেশনের আশরাফুল আলম নায়েম।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে ছাত্রলীগের ১২ কর্মীকে বহিষ্কার করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন। অফিশিয়ালি বহিষ্কৃতদের তালিকা জানিয়ে দেওয়া হবে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION